৪০ বাড়ি ও দোকান লকডাউন, ৫৩ জনের নমুনা সংগ্রহ

টেকনাফে করোনা আক্রান্ত তিন জন রামু আইসোলেশনে

শনিবার, ২৫ এপ্রিল ২০২০ | ৩:২৭ অপরাহ্ণ | 74 বার

টেকনাফে করোনা আক্রান্ত তিন জন রামু আইসোলেশনে

টেকনাফে করোনা আক্রান্ত তিন ব্যাক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে রামু ডেডিকেটেড হাসপাতাল আইসোলেশনে পাঠানো হয়েছে। শুক্রবার রিপোর্ট পজেটিভ আসা উপজেলার সদর ইউনিয়নের মিঠাপানিরছড়া ব্যক্তির সংস্পর্শে আসা টেকনাফের ৪০টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

নতুন করে উপজেলা হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ ৫৩জনের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য কক্সবাজার মেডিকেল ল্যাবে পাঠানো হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.টিটু চন্দ্র শীল বলেন, এই পর্যন্ত টেকনাফে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে রামু ডেডিকেটেড হাসপাতাল আইসোলেশনে পাঠানো হয়েছে। সেখানে করোনা রোগীদের জন্য আলাদা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল করা হয়েছে। এখন থেকে উপজেলায় যারা আক্রান্ত হবে তাদের সেখানে পাঠানো হবে। শুক্রবার রিপোর্ট পজেটিভ আসা মিঠাপানিরছড়া এলাকার ব্যক্তির সংস্পর্শে আসা টেকনাফের ৪০টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ ৫৩জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।এবং স্বাস্থ্য বিভাগের আওতায় যারা রয়েছেন তাদের পর্যায়ক্রমে সবার নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।এ পর্যন্ত ১৬০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।এর মধ্যে১০৪জনের নেগেটিভ তিনজনের পজিটিভ এসেছে। হোম কোয়ারান্টাইনে ৬২১ জনের মধ্যে ১৩৭জন ছাড়পত্র পেয়েছেন, বর্তমানে হোম কোয়ারান্টাইনে ৫শতাধিকের বেশি রয়েছে।

তিনি আরো বলেন, এখন টেকনাফে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে তাবলীগ ও কাঁচা আম, মাছ, পান ব্যবসায়ী ফেরত আসা ব্যক্তিরা করোনা আক্রান্ত হচ্ছেন। ঢাকা থেকে ফেরত আসা এগুলো বন্ধ না হলে এতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আরো বেড়ে যেতে পারে। উপজেলায় সামাজিক দুরত্ব বজায়,খুব বেশি প্রয়োজন ছাড়া অযথা ঘর থেকে বের না হওয়া,পৌর শহরসহ গ্রামঞ্চলের হাটবাজার গুলোতে মাইকিং করে সচেতনতার পাশাপাশি টহল জোরদার করেছে নিয়োজিত নৌবাহিনীর সদস্যদের সহায়তায় স্থানীয় প্রশাসন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!