টেকনাফে করোনায় আক্রান্ত ব্যাক্তি হাসপাতালে : ১৭৫ বাড়ি ও দোকান লকডাউন

সোমবার, ২০ এপ্রিল ২০২০ | ৮:২০ অপরাহ্ণ | 87 বার

টেকনাফে করোনায় আক্রান্ত ব্যাক্তি হাসপাতালে : ১৭৫ বাড়ি ও দোকান লকডাউন

টেকনাফে প্রথমবাবের মতো এক ব্যক্তি কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়েছে। ফলে তার সংস্পর্শে আসা টেকনাফের ১৫০টি বাড়ি ও ২৫টি দোকান লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আক্রান্ত হওয়া রোগীর রবিবার বিকালে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষায় তার কোভিড-১৯ করোনাভাইরাস রিপোর্ট পজেটিভ পাওয়া যায়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.টিটু চন্দ্র শীল বিষয়টি নিশ্চিত করে বলেন,আতঙ্কিত না হয়ে আমরা সকলে সচেতন হয়ে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ করবো ওই ব্যক্তি গত কয়েক দিন আগে ঢাকা কাওরান বাজার থেকে ফিরে সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হন তিনি। এরপর গত শনিবার (১৮এপ্রিল) টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে কোভিড-১৯ করোনা পজেটিভ পাওয়া যায়। তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তারই সূত্র ধরে রাতেই উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুরের নেতৃত্বে একটি যৌথ টিম ঘটনাস্থলে পৌঁছে এসব বাড়ি ও দোকানগুলো লকডাউন ঘোষণা করেন।তিনি আরও বলেন,লকডাউনের আওতায় থাকা সবাইকে হোম কোয়ারান্টাইন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।সার্বক্ষণিক কোন ধরণের খাদ্য সামগ্রীর প্রয়োজন হলে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন।পাশাপাশি স্থাস্থ্যগত দিক দিয়ে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল তদারকি করবে।ওই ব্যক্তির সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার ল্যাবে পাঠানো হয়েছে।এ পর্যন্ত ৮৯জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।সোমবার পর্যন্ত ৬৯ জনের মধ্যে ৬৮জনের রিপোর্ট নেগেটিভ ও একজনের রিপোর্ট পজেটিভ এসেছে।নতুন করে২০জনের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য কক্সবাজার মেডিকেলে পাঠানো হয়েছে।বাকীদের রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!