টেকনাফে করোনার ঝুঁকি এড়াতে খোলা মাঠে স্থানান্তর বাজার

বুধবার, ২২ এপ্রিল ২০২০ | ৯:১৬ অপরাহ্ণ | 77 বার

টেকনাফে করোনার ঝুঁকি এড়াতে খোলা মাঠে স্থানান্তর বাজার

টেকনাফে করোনার ঝুঁকি এড়াতে জনগণের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে পৌর শহরের দুইটি বাজার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে খোলা জায়গায় স্থানান্তর করেছে উপজেলা প্রশাসন।

বুধবার সকাল থেকে পরবর্তী নির্দশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে। সকাল থেকে বিক্রেতারা বিভিন্ন পণ্য নিয়ে খেলার মাঠে খোলা বাজার বসিয়েছেন সামাজিক দূরত্ব মেনে এসব বাজারে মালামাল কিনছেন ক্রেতারা। খেলার মাঠে বাজার স্থান্তারের উদ্যোগ নেন টেকনাফ উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম ও পৌর মেয়র হাজী মোঃ ইসলামসহ স্থানীয় ব্যবসায়ী নেতারা। এর আগে গত সোমবার ও মঙ্গলবার সারাদিন টেকনাফ পৌর শহরে মাইকিং করা হয়েছে।

পৌর শহরের উপরের বাজারের ইজারাদার মনু মিয়া বলেন, প্রশাসনের নির্দেশে বাজার খেলা মাঠে স্থানান্তর করা হয়েছে। অর্ধশতাধিক সবজি ও মাছ ব্যবসায়ী তাদের মালামাল নিয়ে বসেছেন। প্রশাসন সবসময় মনিটরিং করছে।

টেকনাফ পৌর মেয়র হাজী মোম ইসলাম বলেন, সাধারণ মানুষের নিরাপদ ও করোনা ভাইরাসের ঝুঁকি থেকে রক্ষা পেতে কাঁচা বাজার ও মাছ বাজারগুলো খেলার মাঠে স্থানান্তর করা হয়েছে। এখান থেকেই ক্রেতারা দূরত্ব বজায় রেখে তাদের পণ্য কিনছেন। আমাদের সব সময় মনিটরিং রয়েছে।

এ ব্যাপারে উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, পৌর শহরের দুটি বড় বাজার মানুষের ঢল কোনাভাবই নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না। বাজারে ক্রেতা-বিক্রতারা উভয়ের সামাজিক দূরত্ব নিশ্চিত হচ্ছে না। তাই জনস্বার্থে সামাজিক দূরত্ব নিশ্চিতের জন্য খেলার মাঠে বাজার স্থানান্তরের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধ সরকারের নির্দেশনা অনুযায়ী খেলার মাঠে বুধবার সকাল থেকে সবজি ও মাছ বেচাকেনা শুরু হয়। বাজারে ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে সব ধরনের লজিস্টিক সাপোর্ট দিবে পৌরসভা কর্তপক্ষ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!