টেকনাফের শিক্ষক সাংবাদিক ছলাহ উদ্দিন আর নেই

বৃহস্পতিবার, ২১ মে ২০২০ | ৫:২২ অপরাহ্ণ | 110 বার

টেকনাফের শিক্ষক সাংবাদিক ছলাহ উদ্দিন আর নেই

টেকনাফের হ্নীলা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাবেক শিক্ষক সাংবাদিক ও কবি ছলাহ উদ্দিন আর নেই। তিনি বৃহস্পতিবার সকাল ৯ টা ২০ মিনিটের দিকে হ্নীলা ইউনিয়নের পূর্ব সিকদার পাড়াস্থ নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি… রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর। তিনি দীর্ঘদিন নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন। তিনি একমাত্র পুত্র, চার বোন, অসংখ্য আত্মীয় স্বজন, ছাত্র-ছাত্রী ও গুনগ্রাহী রেখে গেছেন।

শিক্ষক ছলাহ উদ্দিন ১৯৭৪ সালে ১ মার্চ জন্মগ্রহণ করেন। দক্ষিণ চট্টগ্রামের প্রখ্যাত আলেমে দ্বীন শায়খুল হাদিস মরহুম হযরত মাওলানা আ.ফ.ম খায়রুল বশর তাঁর পিতা। ১৯৯৮ সালে তিনি হ্নীলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। শেষ সময় পর্যন্ত শিক্ষকতার এ পেশায় নিয়োজিত ছিলেন। তিনি বিভিন্ন সময় হ্নীলা নাইক্যংখালী জুনিয়র স্কুল, টেকনাফের লম্বরী মলকাবানু স্কুল, হ্নীলা আল ফালাহ একাডেমী, হ্নীলা প্রি ক্যাডেট স্কুলে শিক্ষকতা করেছেন। একই সঙ্গে জড়িত ছিলেন সাংবাদিকতা ও লেখা-লেখিতে। তিনি জাতীয় দৈনিক জনকন্ঠ পত্রিকার টেকনাফ প্রতিনিধি সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেছেন। ছিলেন টেকনাফ সাংবাদিক সমিতির (টেসাস) সভাপতিও। ২০১৭ সালে তার লেখা ‘ফুল পাখিদের মেলা’ নামক একটি কবি গ্রন্থও প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার আছরের নামাযের পর হ্নীলা আল-জামেয়া ইসলামিয়া দারুস সুন্নাহর মাঠে তার নামাযে জানাযা শেষে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিভিন্ন মহল।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!