এইমাত্র পাওয়া

x

ডেঙ্গু জ¦রে জাবি শিক্ষার্থীর মৃত্যু

জেলায় আতংকিত না হওয়ার পরামর্শ চিকিৎসকের

রবিবার, ২৮ জুলাই ২০১৯ | ৫:৩৫ অপরাহ্ণ | 166 বার

জেলায় আতংকিত না হওয়ার পরামর্শ চিকিৎসকের

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে উখিং নু রাখাইন নামের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জুলাই) কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি অবস্থায় শারিরীক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চিকিৎসকদের পরমর্শ মতে, বেলা দু’টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে লোহাগাড়া উপজেলার আমিরাবাদে তার মত্যু হয়।

উখিং নু রাখাইন জাবির ফার্মেসি বিভাগের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী এবং কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার প্রধান সহকারী মংবা অং মংবা রাখাইনের মেয়ে। চাকুরির সুবাধে দিনাজপুর থেকে শহরের কৃষি অফিস সংলগ্ন এন্ডারসন রোডের বাসিন্দা।

উখিং নুর বাবা মংবা অং মংবা বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় উখিং নু। জ্বর বাড়লে তাকে বাড়িতে আনা হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে অবস্থা খারাপের দিকে গেলে কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তাকে চট্টগ্রামে নেওয়ার জন্য বলেন। চট্টগ্রামে নেওয়ার পথে লোহাগাড়ার আমিরাবাদ নামক স্থানে গেলে তার মৃত্যু হয়।

এ নিয়ে আতংকের কিছু নেই বলে জানিয়েছেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: মোহাম্মদ মহিউদ্দিন। তিনি বলেছেন- ‘এই পর্যন্ত কক্সবাজার সদর হাসপাতালে দুইজন ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এরমধ্যে একজন নারায়নগঞ্জের এবং অন্যজন ঢাকা থেকে আসা। ভর্তি হওয়া এই দুইজনের ব্যাপারে আমরা পরিক্ষা-নিরীক্ষা করে সনাক্তের চেষ্টা করছি’।
ডা: মহি উদ্দিন আরও বলেন, ডেঙ্গু জ¦র নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। রাতে এবং দিনের বেলায় মশারি টাঙ্গিয়ে ঘুমাতে হবে। শরীরে জ¦র হলে সাথে সাথে হাসপাতালে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। এই পর্যন্ত কক্সবাজার জেলায় কোন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হওয়ার খবর নেই’।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!