ছক্কার রেকর্ড গড়ে সৌম্যের দুর্দান্ত সেঞ্চুরি

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | ৫:১০ অপরাহ্ণ | 299 বার

ছক্কার রেকর্ড গড়ে সৌম্যের দুর্দান্ত সেঞ্চুরি

নিজের সেরাটা তাহলে শেষের জন্যই জমিয়ে রেখেছিলেন সৌম্য সরকার?

গড়লেন নতুন রেকর্ড। এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড এখন সৌম্যের। ১১ ছক্কার আগের রেকর্ড ছিলো সাইফ হাসানের। সৌম্য সেটাকে ছাড়িয়ে গেছেন। হাঁকিয়েছেন ১৫ ছক্কা!

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে রেকর্ড গড়া ছক্কা হাঁকানোর ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত সৌম্য খেলছিলেন ১৬৯ নিয়ে! যেভাবে খেলছিলেন সৌম্য তাতে ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির স্বপ্ন পূরণের খুব কাছেই ছিলেন তিনি।

সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে সৌম্য ১২১ বলে খেলছিলেন ১৬৯ রান নিয়ে। যাতে বাউন্ডারি কম, ছক্কা বেশি! ১১ টি বাউন্ডারি ও ১৫টি ছক্কা!

অথচ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে নিজের প্রথম ১১ ম্যাচে কোন হাফসেঞ্চুরি পর্যন্ত ছিলো না তার। তার ব্যাটিং ফর্ম নিয়ে সবাই ভীষণ টেনশনে ছিলেন অনেকে; সমর্থক, প্রিয়জন, সতীর্থ নির্বাচক সবাই! সেই সৌম্যই টুর্নামেন্টের শেষ দুই ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত। দুটোতেই সেঞ্চুরি। একেবারে যাকে বলে দাপুটে সেঞ্চুরি।

রূপগঞ্জের বিপক্ষে আগের ম্যাচে ৭৯ বলে ১০৬ রান। আর মঙ্গলবার টুর্নামেন্টের শেষ ম্যাচে ব্যাট হাতে সৌম্য যা করলেন তাতেই রচিত হলো প্রিমিয়ার ক্রিকেট লিগে নতুন ইতিহাস। ৭৮ বলে সেঞ্চুরি পুরো করলেন। ৮ বাউন্ডারি ও ৮ ছক্কায় তার এই সেঞ্চুরি পুরো হয়। তবে সেঞ্চুরির পর সৌম্যর ব্যাট যেন হয়ে উঠলো ক্ষুরধার তলোয়ার। যাতে প্রায় কচুঁকাটা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পুরো বোলিং লাইনআপ। ছক্কা-চারের ঝড় তোলেন। প্রিমিয়ার ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড গড়েন তিনি। আগের রেকর্ডটা ছিলো ১১ ছক্কার। রোববার (২১ এপ্রিল) সেই রেকর্ড গড়েছিলেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। মাত্র একদিনের বেশি স্থায়ী থাকলো না সাইফের সেই রেকর্ড। সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ডটা নিজের নামের পাশে করে নিলেন সৌম্য।

আর ম্যাচে আবাহনী ছিলো সহজ জয়ের পথে। ৩৩ ওভারে কোন উইকেট না হারিয়ে ২৪৫ রান তুলে। সঙ্গী ওপেনার জহুরুল ইসলাম খেলছিলেন ৭৪ রান নিয়ে। ম্যাচ জিততে হলে আবাহনীর টার্গেট ছিলো ৩১৮ রান।

এই ম্যাচ জিতলেই আবাহনী তাদের প্রিমিয়ার ক্রিকেট লিগের চ্যাম্পিয়নশিপটা অক্ষুণ্ন রাখতে পারবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!