ছক্কার বিশ্বরেকর্ড মরগানের

মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৯:১৭ অপরাহ্ণ | 331 বার

ছক্কার বিশ্বরেকর্ড মরগানের

বিশ্বকাপের বড় মঞ্চে আরও একবার হতাশায় ডুবলেন আফগানিস্তানের বোলাররা। মঙ্গলবার ইংল্যান্ডের ব্যাটসম্যানদের তোপে পড়ে সর্বনাশ তাদের। রশিদ খান-মোহাম্মদ নবিদের একেবারে সাধারণ মানে নামিয়ে এনেছেন ইংলিশ ব্যাটসম্যানরা। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ইয়ন মরগান তুলে নিয়েছেন বিধ্বংসী এক সেঞ্চুরি।

মাত্র ৫৭ বলে শতরান করেন ইংলিশ অধিনায়ক মরগান। বিশ্বকাপ ইতিহাসে যা কীনা চতুর্থ দ্রুততম সেঞ্চুরি। মাত্র ৭১ বলে ১৪৮ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। তার ইনিংসে ৪টি চারের পাশাপাশি ছক্কা ১৭টি। এটি শুধু বিশ্বকাপেই নয়, ওয়ানডে ইতিহাসেই এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার বিশ্বরেকর্ড!

মরগান ৭টি ছক্কা হাঁকিয়েছেন স্পিনার রশিদ খানের বলে। গুলবাদিন নাইবের বলে ৫টি, মোহাম্মদ নবীর বলে ৩টি, দৌলত জাদরান ও মুজিবুর রহমানের বলে করেছেন ছক্কা।

এতদিন রেকর্ডটি যৌথভাবে ছিল- রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের। তিনজনই এক ইনিংসে হাঁকিয়েছিলেন ১৬টি করে ছক্কা।

২০১৩ সালের নভেম্বরে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বরেকর্ড গড়েছিলেন রোহিত শর্মা। ২০৯ রান করার পথে ১৬ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েন ভারতের এই ব্যাটসম্যান। এরপর ২০১৫ সালের জানুয়ারিতে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোহিতকে স্পর্শ করেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার ব্যাট থেকে আসে ১৪৯ রান!

এরপর গত বিশ্বকাপে ক্যানবেরায় জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ ছক্কা হাঁকান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। করেন ২১৫ রান।

তাদের টপকে মরগান গড়লেন ছক্কার নতুন এক বিশ্বরেকর্ড!

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!