প্রথম আলো বিতর্ক উৎসব রামুপর্ব :

চ্যাম্পিয়ন রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল

শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯ | ১১:১১ পূর্বাহ্ণ | 372 বার

চ্যাম্পিয়ন রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল

প্রথম আলো বন্ধুসভা আয়োজিত কক্সবাজার বিতর্ক উৎসব-২০১৯ এর  রামু পর্ব  রোববার রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ ভেন্যুতে  অনুষ্টিত হয়েছে। সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। উদ্বোধনী অনুষ্টানে বক্তব্য দেন রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ আনিসুজ্জামান। স্বাগত বক্তব্য দেন প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা।

এরপর শুরু হয় উখিয়া ও রামু উপজেলার আটটি স্কুল দল নিয়ে বিতর্ক উৎসব। বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছে রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল। রানার আপ হয়েছে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। তৃতীয় হয়েছে উখিয়া সরকারি উচ্চবিদ্যালয়। সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দলনেতা ফারিহা নাঈম রিমি।

বিচারকের দায়িত্ব পালন করেন, রামু সরকারি কলেজের শিক্ষক মানসী বড়ুয়া, কক্সবাজার ডিজিটাল নার্সিং ইউন্টিটিউটের অধ্যক্ষ হাসনা হুরাইন চৌধুরী, কক্সবাজার সরকারি কলেজের ভাষাশিক্ষা কেন্দ্রের ইংরেজি ভাষা প্রশিক্ষক জাগরণ দে মিল্টন, ছনখোলা মডেল হাইস্কুলে শিক্ষক আরিফুর রহমান। অনুষ্টান সঞ্চালনা করেন বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল।

বেলা দুইটায় সমাপনী ও পুরুস্কার বিতরণী অনুষ্টান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানার সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ এ কে এম ফজলুল করিম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ আনিসুজ্জামান।

অধ্যক্ষ এ কে এম ফজলুল করিম চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ন্যায় নীতি ও নৈতিকতা বজায় রেখে তোমাদের এগিয়ে যেতে হবে। খারাপকে বর্জন করে ভালোর সঙ্গে থেকে নিজেকে যোগ্য মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। তাহলেই সমাজ আলোকিত হবে।

মেজর মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, বিতর্ক সমাজকে প্রশ্ন করতে শেখায়। এর মাধ্যমে সত্যকে বের করে আনা চেষ্টা করতে হবে। ভালো বিতার্কিক তৈরি হলে একদিন বাংলাদেশও আলোকিত হবে।

শেষে বিজয়ীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল জানান, এবারের আসরে উপজেলা পর্যায়ে তিনটি উৎসব হয়েছে। গত ২১ মার্চ অনুষ্টিত হয়েছে ঈদগাঁও, চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে ঈদগাঁও পর্ব বিতর্ক উৎসব।  ৪ এপ্রিল কুতুবদিয়া ও মহেশখালীর স্কুল নিয়ে অনুষ্টিত হয়েছে মহেশখালী পর্ব।

তিন উৎসবের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অজনকারী ৯ টি স্কুলের সাথে কক্সবাজার শহরের ৬ টি স্কুল এবং জেলার ৮ টি কলেজ নিয়ে আগামী ১৯ ও ২০ এপ্রিল অনুষ্টিত হবে দুইদিন ব্যাপী  জেলা বিতর্ক উৎসব।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!