চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান

বুধবার, ০৬ মে ২০২০ | ২:৪০ অপরাহ্ণ | 55 বার

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান

করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করণ ও নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে চকরিয়ায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
এ সময় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশাসনের নির্দেশনা না মেনে সোসাইটি কাঁচা বাজার এলাকা থেকে চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে তাদের দোকান না নেয়ায় এক মাংস বিক্রেতা ও অপর এক মাছ ব্যবসায়ীকে দুই হাজার টাকা করে সর্বমোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।
মঙ্গলবার (৫ মে) বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার খুটাখালী ও চকরিয়া পৌরশহর এলাকায় পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ।
আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সামাজিক দুরত্ব নিশ্চিত করণ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় উপজেলার খুটাখালী ও চকরিয়া পৌর এলাকায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান চালানো হয়। এ সময় উপজেলা প্রশাসনের নির্দেশনা মতো কিছু ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান কাঁচা বাজার এলাকা থেকে চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সরিয়ে না নেয়ার দায়ে এক মাংস বিক্রেতা ও অপর এক মাছ ব্যবসায়ী কাছ থেকে জনপ্রতি দুই হাজার টাকা করে সর্বমোট চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অপ্রয়োজনীয় জমায়েত ও আড্ডা ছত্রভঙ্গ করা হয়।
তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি সামাজিক ও বিচ্ছিন্নতা বজায় রাখতে হবে। বিনা কারণে ঘর থেকে বাহিরে না আসার জন্যও সর্বস্থরের জনসাধারণকে পরামর্শ ও নির্দেশনা প্রদান করা হয়। উপজেলা প্রশাসনের ধারাবাহিক এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!