মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. কামাল হোসেন

খুব শীঘ্রই খুলছে জন্ম নিবন্ধন সার্ভার

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯ | ৬:৪০ অপরাহ্ণ | 401 বার

খুব শীঘ্রই খুলছে জন্ম নিবন্ধন সার্ভার

রোহিঙ্গাদের ভোটার হওয়া ও জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির কারণে প্রায় দুই বছরের বেশী সময় বন্ধ ছিল কক্সবাজার জেলার সার্ভার। যার ফলে চরম দুভোগে পড়ে কক্সবাজারবাসী।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রোহিঙ্গা সংকট বিষয়ে চলমান সমস্যা নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় জন্ম নিবন্ধন সার্ভার খুব শীর্ঘ্রই খুলে দেয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, কক্সবাজারের জন্ম নিবন্ধন সার্ভার খুলে দেয়ার জন্য বেশ কয়েক দিন আগে স্থানীয় সরকার বিভাগের সুপারিশ প্রেরণ করা হয়েছে। পত্রে জন্ম নিবন্ধন সার্ভার বন্ধ থাকার কারণে স্থানীয় জনগোষ্ঠীর প্রকট সমস্যা ও চরম দুর্ভোগের কথা বিস্তারিত তুলে ধরা হয়।

তিনি বলেন, এবিষয়ে কক্সবাজার জেলা প্রশাসন হতে স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট্য উর্ধ্বতন কর্মকতাদের সাথে যোগাযোগ করা হচ্ছে। আশাকরি শিঘ্রই জন্ম নিবন্ধন সার্ভার খুলে দেয়া হবে।

মতবিনিময় সভায় কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ডিডিএলজি শ্রাবস্তী রায়, অতিরিক্ত আরআরআরসি মোঃ শামশুদ্দৌজা (উপসচিব), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান, টেকনাফের ইউএনও মোঃ রবিউল হাসান, টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দা, উখিয়া থানার ওসি আবুল মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ২৫ আগষ্ট থেকে মিয়ানমার হতে প্রায় ৭ লাখ রোহিঙ্গা শরনার্থী বাংলাদেশে আগমন করার পর থেকে কক্সবাজার ও ৩ পার্বত্য জেলার জন্ম নিবন্ধন সার্ভার কেন্দ্রীয়ভাবে বন্ধ করে দেওয়া হয়। রোহিঙ্গা শরনার্থীদের নামে জম্ম নিবন্ধন সনদ ইস্যু হওয়ার আশংকায় জম্ম নিবন্ধন সার্ভার বন্ধ করা হলেও স্থানীয় জনগোষ্ঠী এনিয়ে বিভিন্ন ক্ষেত্রে চরম দুর্ভোগ ও প্রকট সংকটের মধ্যে ছিলো।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!