ক্রিকইনফোর দশক সেরা একাদশে একমাত্র বাংলাদেশি সাকিব

বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০২০ | ৪:১৪ অপরাহ্ণ | 32 বার

ক্রিকইনফোর দশক সেরা একাদশে একমাত্র বাংলাদেশি সাকিব

শুরু হয়েছে নতুন দশক। পেছনে ফেলে আসা হয়েছে ২০১০র দশক। আন্তর্জাতিক ক্রিকেটে এ দশ বছরে হয়ে ৩টি ওয়ানডে বিশ্বকাপ। যেখানে প্রথমবারের মতো শিরোপা জিতেছে ইংল্যান্ড। এর আগে ভারতের হাত ঘুরে শিরোপা পুনরুদ্ধার করেছিল অস্ট্রেলিয়া। এ দশকে ওয়ানডে ক্রিকেটে অসাধারণ উন্নতি করেছে বাংলাদেশও।
এছাড়া টেস্ট ও টি টোয়েন্টি ফরম্যাটেও উত্তেজনাপূর্ণ সব ম্যাচে ঠাসা ছিলো পুরো দশকটাই। দুইবার বিশ্ব টি টোয়েন্টির চ্যা¤িপয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শিরোপা জিতেছে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কাও। টেস্ট ক্রিকেটে যেনো নবজাগরণই ঘটেছে ভারতীয় ক্রিকেট দলের। কম যায়নি অস্ট্রেলিয়া, ইংল্যান্ডও।
আর এসব স্মরণীয় সব মুহূর্ত ও ম্যাচের কারিগর যারা সেসব ক্রিকেটারদের নিয়ে চলছে দশক সেরা একাদশ গঠন। ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনে দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছিলেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার তিনি জায়গা করে নিয়েছেন জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর দশক সেরা একাদশেও।
গত ১০ বছরের ব্যক্তিগত পারফরম্যান্সের ভিত্তিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দশক সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকইনফো। যেখানে শুধুমাত্র ওয়ানডেতেই আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। বাকি দুই ফরম্যাটে সাকিব ছাড়াও নেই অন্য কোনো টাইগার ক্রিকেটার।
ক্রিকইনফোর করা তিন ফরম্যাটের দশক সেরা একাদশেই জায়গা করে নিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার মি.৩৬০ ডিগ্রিখ্যাত এবি ডি ভিলিয়ার্স। এছাড়া নারী ক্রিকেটেরও দশক সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!