এইমাত্র পাওয়া

x

ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতেই হামলা: লঙ্কান প্রতিমন্ত্রী

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | ৫:২১ অপরাহ্ণ | 193 বার

ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতেই হামলা: লঙ্কান প্রতিমন্ত্রী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর গির্জা ও হোটেলে হামলা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে সংসদে দাঁড়িয়ে এমন দাবি করেছেন শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান ওয়াইজেবর্ধনে।

শ্রীলঙ্কার ডেইলি মিরর খবর দিয়েছে, সংসদের বিশেষ অধিবেশনে প্রতিমন্ত্রী বলেন, ‘তদন্তে বেরিয়ে এসেছে, ইস্টার সানডেতে হামলায় একটি ইসলামী সন্ত্রাসী গোষ্ঠী জড়িত। তারা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসিজদে হামলার প্রতিশোধ নিতেই হামলা করেছে।’

হামলার বিষয়ে সতর্কতা পেয়েও প্রতিরোধে প্রতিরক্ষা দফতরের দুর্বলতার বিষয়ে তিনি বলেন, ‘সরকার সমস্ত সন্ত্রাসী গোষ্ঠী নির্মূলে যা যা করার, তাই করবে।’

সংসদকে রুয়ান বলেন, ‘হামলায় নিহত মানুষের সংখ্যা বেড়ে ৩২১ জনে পৌঁছেছে। এর মধ্যে ৩৮ জন বিদেশি।’

গত রোববার রাজধানী কলম্বোর তিনটি গির্জা, তিনটি অভিজাত হোটেলসহ আটটি স্থানে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে ৩২১ জন নিহত ছাড়াও ৫০০ জন আহত হয়েছেন।

ভয়াবহ এই হামলার পর এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে, সোমবার বিকেলে শ্রীলঙ্কা সরকারের তরফে বলা হয়, ৭ আত্মঘাতী এই হামলা চালিয়েছে। হামলার সঙ্গে এনটিজে (ন্যাশনাল তৌহিদ জামাত) জড়িত। আন্তর্জাতিক নেটওয়ার্কের সহায়তায় তারা হামলায় সফল হয়েছে।

এর আগে গত ১৫ মার্চ জুমার নামাযের সময় অস্ট্রেলীয় ডানপন্থী উগ্রপন্থী যুবক ব্রেনটন টারান্টের গুলিতে ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে ৫০ জন নিহত হন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!