করোনা: পৌর আ’লীগের নিজস্ব অর্থায়নে সহায়তা পেল ৫৬৬৫ পরিবার

শুক্রবার, ২৯ মে ২০২০ | ৪:৩২ অপরাহ্ণ | 287 বার

করোনা: পৌর আ’লীগের নিজস্ব অর্থায়নে সহায়তা পেল ৫৬৬৫ পরিবার

কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতে কর্মহীন, ঘরবন্দি ও মধ্যবিত্ত ৫ হাজার ৬৬৫ পরিবারকে নিজস্ব অর্থায়নে খাদ্য বিতরণ করেছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগ।

গত ২৬ মার্চ থেকে ২৫ মে পর্যন্ত ৫ দফায় এসব পরিবারে বিতরণ করা হয় ৩৮ হাজার ৬৪৯ কেজি নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

যার মধ্যে ছিল চাল ১০৭৭৫ কেজি, আলু ৫২০০ কেজি, তেল ৩৮২৫ লিটার, লবণ ৩২০০ কেজি, পিঁয়াজ ৪২৮৫ কেজি, ডাল ৪৩৩২ কেজি, চিনি ২০২২ কেজি, ময়দা ২১০০ কেজি, ছোলা ২৩১০ কেজি ও মুড়ি ৬০০ কেজি।

দলীয় নেতাকর্মীদের থেকে প্রাপ্ত ও সম্পূর্ণ নিজের অর্থায়নে এই খাদ্য সামগ্রী ক্রয় ও বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগ এর সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

এব্যাপারে কক্সবাজার পৌর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক উজ্জ্বল কর জানান, ১ টি সাংগঠনিক ওয়ার্ডসহ পৌরসভার ১২ টি ওয়ার্ডে পৌর আওয়ামী লীগের ওয়ার্ড শাখার সভাপতি/সম্পাদকের মাধ্যমে প্রকৃত কর্মহীন ও মধ্যবিত্ত পরিবারের তালিকা প্রনয়ন করা হয়। এরপর এসব পরিবাওে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, পরিমাণ মত আলু, লবন, ডাল, তেল, চিনি ও ময়দা দেওয়া হয়। আর রমজান কে সামনে রেখে বিতরণ করা প্যাকেটে যুক্ত করা হয় ছোলা, চনার ডাল ও মুড়ি।

এছাড়া বিভিন্ন জন ও প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ২৫,০৫৯ কেজি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন কক্সবাজার পৌর আওয়ামীলীগ। তৎমধ্যে কক্সবাজার জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান ব্যক্তিগত তহবিল থেকে দেন ২৫০০ কেজি চাল ও ২৫০ লিটার তেল, সাংসদ সাইমুম সরওয়ার কমল সরকারি ডিও লেটার এর মাধ্যমে খাদ্য গুদাম থেকে প্রাপ্ত ৪০০০ কেজি চাল। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে কক্সবাজার জেলা প্রশাসন পক্ষ থেকে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর সহযোগিতায় পাওয়া যায় ১৮,৩০৯ কেজি নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

কক্সবাজার জেলা প্রশাসন থেকে পাওয়া প্রধানমন্ত্রী ঈদ উপহার ১৮,৩০৯ কেজি খাদ্য সামগ্রী বিতরণ করা হয় পৌরসভার ৬০০ ঘরবন্দি-কর্মহীন, ১৫৫ মধ্যবিত্তসহ মোট ৭৫৫ পরিবারের মাঝে। যেখানে প্রতিটি প্যাকেটে ছিল ১৫ কেজি চাল, ১ কেজি সেমাই, ২ কেজি তেল, ২ কেজি ডাল, ২ কেজি ছোলা, ২ কেজি চিনি ও ২৫০ গ্রাম গুড়ো দুধ।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক উজ্জ্বল কর বলেন, এই করোনা পরিস্থিতিতে এসবের পাশাপাশি পৌর আওয়ামী লীগের ১৩টি ওয়ার্ড সভাপতি/সম্পাদকসহ নেতৃবৃন্দ স্ব-স্ব এলাকায় কর্মহীন ঘরবন্দি মানুষের মাঝে নিজস্ব উদ্যোগেও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রাখা হয়েছে। এছাড়া খাদ্য সামগ্রীর পাশাপামি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর নির্দেশে আমরা পৌর আওয়ামী লীগ মানুষের পার্শ্বে আছি এবং আমাদের সাধ্যের ভেতর যতটুকু সম্ভব আমরা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যতদিন না এই করোনা পরিস্থিতি থেকে মুক্তি পাচ্ছি, ততদিনই কর্মহীন-ঘরবন্দি ও মধ্যবিত্ত পরিবারের মাঝে পৌর আওয়ামী লীগের খাদ্য সহায়তা অব্যাহত থাকবে। এছাড়াও মানুষদের সচেতন করছি, যাতে তারা সামাজিক দূরত্ব বজায় রাখে এবং সরকার নির্দেশিত স্বাস্থবিধি মেনে চলে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!