করোনা : টেকনাফে২৭৩ জনের নমুনা সংগ্রহ, হোম কোয়ারেন্টাইনে ৭৫০

মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০ | ৬:৪৪ অপরাহ্ণ | 51 বার

করোনা : টেকনাফে২৭৩ জনের নমুনা সংগ্রহ, হোম কোয়ারেন্টাইনে ৭৫০

টেকনাফে করোনা সন্দেহে২৭৩ জনের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য কক্সবাজার মেডিকেলের ল্যাবে পাঠানো হয়েছে। টেস্টের পরে ২৩৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭৫০ জন। মঙ্গলবার নতুন করে আরো ৩৬ জনের নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে এক সপ্তাহ পার হওয়ার পর রামু আইশোলেশনে ভর্তি থাকা কোভিড-১৯ করোনায় আক্রান্ত ব্যক্তি উপজেলার বাহারছড়া মারিশবনিয়া এলাকার বাসিন্দা মোঃ হোসেনের নতুন করে নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষার পাঠানো হয়েছিল। তার রিপোর্ট আবারো পজেটিভ এসেছে।

এ বিষয়টি নিশ্চত করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.টিটু চন্দ্র শীল বলেন, জ্বর সর্দি,  কাশি, গলা ব্যাথায় আক্রান্ত হওয়া রোগীরা নিজে থেকেই করোনা পরীক্ষার জন্য আগ্রহ প্রকাশ করলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে মেডিকেল টিম গিয়ে তাদের নমুনা সংগ্রহ করা হয়। পাশাপাশি তাদেরকে পরিবারের সদস্যদের থেকে নিজ নিজ বাড়িতেই আলাদা করে রাখা হয়েছে। এপর্যন্ত ২৩৭জনের নমুনা সংগ্রহের মধ্যে ২৩৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। কর্মরত এক চিকিৎসকসহ ৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। করোনায় আক্রান্তরা রামু উপজেলার ৫০শয্যা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালে তিনজন চিকিৎসাধীন রয়েছে। কর্মরত এক চিকিৎসক নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। আরও নতুন করে আরো ৩৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল ল্যাবে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, হোম কোয়ারেন্টাইনে নিশ্চিত করা হয়েছে ৭৫০ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবারের কোন ধরণের খাদ্য সামগ্রীর প্রয়োজন হলে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন। পাশাপাশি স্বাস্থ্যগত দিক দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল তদারকি করবে। বাকীদের রিপোর্ট আসলে বিস্তারিত জানা যাবে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!