করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালো

শুক্রবার, ০৫ জুন ২০২০ | ৪:৪২ অপরাহ্ণ | 48 বার

করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালো

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮১১ জনে। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৮২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ৬০ হাজার ৩৯১ জন করোনা রোগী শনাক্ত হলেন। এদিকে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮টি।

শুক্রবার (৫ জুন) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। মোট ৫০টি ল্যাবে পরীক্ষা হয়েছে নমুনা। পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক সাত শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী সাত জন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২, সিলেট বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে একজন। এরমধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বাড়িতে মারা গেছেন ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৩৬৫ জন, আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৭৩ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ৯৪৬ জন এবং ছাড়া পেয়েছেন তিন হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ২৪৫ জন, ছাড়া পেয়েছেন দুই হাজার ৪৯৫ জন।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!