করোনায় দেশে আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫

বুধবার, ০১ জুলাই ২০২০ | ৩:০২ অপরাহ্ণ | 20 বার

করোনায় দেশে আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫

দেশে করোনাভাইরাসে মঙ্গলবার (৩০ জুন) থেকে বুধবার (১ জুলাই) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরও ৩ হাজার ৭৭৫ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৪১ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১৩ জন চট্টগ্রামের ১৭ জন, সিলেটের ২ জন, খুলনার ৫ জন, রংপুরের ১ জন এবং বরিশাল বিভাগের ৩ জন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন। ৪১ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৩ জন নারী। হাসপাতালে মারা গেছেন ২৩ জন এবং বাসায় ১৮ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ১ হাজার ৮৮৮ জনের।

আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ১ লাখ ৪৯ হাজার ২৫৮।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৬৯টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় মোট ১৬ হাজার ৮৯৮ টি নমুনা সংগ্রহ হয়েছে। পূর্বের এবং বর্তমান থেকে ১৭ হাজার ৮৭৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫ টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ৬২ হাজার ১০২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৯৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২৭ হাজার ৫৪২ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৫৫ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১১ হাজার ৯৯৫ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৪৭ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪১ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।

বুধবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!