কক্সবাজার শহরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চিহ্নিত মাদক কারবারি মিজান নিহত

সোমবার, ২০ জুলাই ২০২০ | ১:৪৭ অপরাহ্ণ | 120 বার

কক্সবাজার শহরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চিহ্নিত মাদক কারবারি মিজান নিহত

কক্সবাজার শহরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চিহ্নিত এক মাদক কারবারি নিহত এবং পুলিশের দুই সদস্য আহত হয়েছে; এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও অস্ত্র।
পুলিশের দাবি, নিহত মাদক কারবারি ইতিপূর্বে কক্সবাজার শহরের মাঝের ঘাট এলাকায় সংঘবদ্ধ একটি চক্রের বিপুল পরিমান ইয়াবার চালান লুটের ঘটনার মূলহোতা।
সোমবার ভোরে কক্সবাজার শহরের খুরুশকূল ব্রিজ সংলগ্ন এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে জানান কক্সবাজার সদর থানার পরিদর্শক (ওসি) এসএম শাহজাহান কবীর।
নিহত মিজানুর রহমান (৩২) কক্সবাজার শহরের পশ্চিম টেকপাড়ার মৃত গোলাম মওলা বাবুল ওরফে জজ বাবুলের ছেলে।
তার বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ নানা অভিযোগে কক্সবাজার সদর থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
ওসি শাহজাহান বলেন, কক্সবাজার শহরের চিহ্নিত মাদক কারবারি মিজানুর রহমান আইন-শৃংখলা বাহিনীর নজরদারী এড়িয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় গত ১৭ জুলাই যশোরের বেনাপোল সীমান্ত থেকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে কক্সবাজার জেলা পুলিশের একটি দলের কাছে তাকে হস্তান্তর করে।
ওসি বলেন, মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদের সময় ইয়াবা মজুদ থাকার তথ্য পুলিশের কাছে স্বীকার করে। পরে সোমবার ভোরে তাকে নিয়ে পুলিশের একটি দল খুরুশকূল ব্রিজ এলাকায় ইয়াবা উদ্ধারে অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে মিজানুর রহমানকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে সহযোগীরা গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।
” এতে সহযোগীদের ছুড়া গুলিতে মিজানুর ও পুলিশের ২ সদস্য আহত হয়েছে। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় ১০ হাজার ইয়াবা, দেশিয় তৈরী ১ টি বন্দুক ও ৩ টি গুলি। “
শাহজাহান বলেন, ” গুলিবিদ্ধদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক মিজানুর রহমানকে মৃত ঘোষণা করেন। “
পুলিশ জানিয়েছে, গত ৮ ফেব্রুয়ারী কক্সবাজার শহরের বাঁকখালী নদী তীরবর্তী মাঝেরঘাট এলাকা সংলগ্ন আবু ছৈয়দ কোম্পানীর জেটি থেকে সংঘবদ্ধ একটি মাদক চক্রের বিপুল পরিমান ইয়াবার একটি চালান লুটের ঘটনা ঘটে। এ ঘটনায় মিজানুরের নেতৃত্বে আরেকটি দল জড়িত থাকার অভিযোগ রয়েছে। ঘটনার পর তার ২ জন সহযোগীকে পুলিশ গ্রেপ্তার করলেও সে পলাতক ছিল।
নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি শাহজাহান।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!