কক্সবাজারে লকডাউনে কড়াকড়ি : জরিমানা

মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | ২:৫৮ অপরাহ্ণ | 160 বার

কক্সবাজারে লকডাউনে কড়াকড়ি : জরিমানা

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় রেড জোন ঘোষিত কক্সবাজার পৌর এলাকায় চতুর্থদিনের মত লকডাউন চলছে। তবে অন্যদিনের চেয়ে আজকে শহরে প্রধান সড়কসহ বিভিন্ন সড়ক ও উপসড়কে কিছু সংখ্যক যানবাহন চলাচল এবং দোকানপাট খোলা থাকলেও কড়াকড়িভাবে চলছে লকডাউনের কার্যক্রম।

লকডাউন বাস্তবায়নে আজ মঙ্গলবারও জেলা প্রশাসনের পাশাপাশি মাঠ পর্যায়ে তৎপর রয়েছে কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।

লকডাউনের নির্দেশনা না মেনে কক্সবাজার শহরের কয়েকটি এলাকায় কিছু সংখ্যক দোকানপাট খোলা রাখার অভিযোগে প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে জরিমানা করা হয়েছে। পাশাপাশি লকডাউন বাস্তবায়নে পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি মাঠে তৎপর রয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে প্রশাসনকে সহযোগিতা করতে মাঠে কাজ করছে কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। সংগঠনটি পৌর এলাকার ১২ টি ওয়ার্ডে ৩৬ টি টিম গঠন করে লকডাউন বাস্তবায়নে তৎপরতা চালিয়ে যাচ্ছে। এসব টিমের সদস্যরা লকডাউন বাস্তবায়নে তৎপরতা চালানো পাশাপাশি সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহে স্বাস্থ্য কর্মিদের সহযোগিতার কাজ অব্যাহত রেখেছে।

এছাড়া জেলায় রেড জোন ঘোষিত টেকনাফ পৌর এলাকা, উখিয়ার কোটবাজার ও কুতুপালং স্টেশন, চকরিয়া পৌর এলাকা ও ডুলহাজারা ইউনিয়নেও লকডাউন চলছে কড়াকড়িভাবে।

রেড জোন ঘোষিত কক্সবাজার পৌর এলাকায় আগামী ২০ জুন এবং জেলার অন্যান্য এলাকায় ২১ জুন পর্যন্ত এ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে প্রশাসনের সংশ্লিষ্টরা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!