কক্সবাজারে মঙ্গলবারের ফলাফলে নতুন করোনায় শনাক্ত ৮৩

বুধবার, ১৭ জুন ২০২০ | ১:৫১ অপরাহ্ণ | 85 বার

কক্সবাজারে মঙ্গলবারের ফলাফলে নতুন করোনায় শনাক্ত ৮৩

কক্সবাজারে নতুন করে এক রোহিঙ্গাসহ ৮৩ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ জন রোহিঙ্গাসহ ১ হাজার ৬৯৪ জনে।

মঙ্গলবার রাতে কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

ডাঃ মাহবুবুর বলেন, সোমবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ৬১০ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৯৬ জনের ফলাফল করোনা পজেটিভ আসে।

” সোমবার করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৯৬ জনের মধ্যে এক রোহিঙ্গাসহ জেলার ৮৩ জন বাসিন্দা রয়েছে। অন্যদের রয়েছে, জেলার পার্শ্ববতী বান্দরবানের ৮ জন এবং চট্টগ্রামের লোহাগড়া উপজেলার ৫ জন বাসিন্দা। ”

সিভিল সার্জন বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ৮৩ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩৮ জন, রামু উপজেলার ২ জন, টেকনাফ উপজেলার ২২ জন, উখিয়া উপজেলার ৮ জন, মহেশখালী উপজেলার ৩ জন, কুতুবদিয়া উপজেলার ১ জন, পেকুয়া উপজেলার ৫ জন এবং চকরিয়া উপজেলার ৩ জন বাসিন্দা রয়েছে। এছাড়াও রোহিঙ্গা নাগরিক রয়েছে ১ জন। ”

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৩৯ জন রোহিঙ্গা ও ১১ জন এনজিও/আইএনজিও কর্মিসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৬৯৪ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৭৭০ জন, রামু উপজেলার ১২১ জন, উখিয়া উপজেলার ২০৯ জন, টেকনাফ উপজেলার ১৩৬ জন, চকরিয়া উপজেলার ২৬১ জন, পেকুয়া উপজেলার ৭৯ জন, মহেশখালী উপজেলার ৫৮ জন ও কুতুবদিয়া উপজেলার ১০ জন বাসিন্দা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, রোববার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্য সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ৩৭০ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের। এদের মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে।

তবে বেশী আক্রান্ত ও মৃত্যু হয়েছে কক্সবাজার পৌর এলাকায়। এ সংখ্যা আক্রান্ত প্রায় শতাধিকের মধ্যে ১৫ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে গত ৭০ দিনে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ১১ হাজার ৫৫২ জনের নমুনা পরীক্ষা হয়। এতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ হাজার ৯১১ জন।

কমেকের ল্যাবে আক্রান্ত হওয়া ১ হাজার ৯১১ জনের মধ্যে কক্সবাজারের ৩৯ জন রোহিঙ্গা ও ১১ জন এনজিও কর্মিসহ ১ হাজার ৬৯৪ জন বাসিন্দা রয়েছে।

এছাড়া আক্রান্ত হিসেবে শনাক্ত অন্য ২১৭ জন জেলার পার্শ্ববতী বান্দরবান জেলাসহ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগড়া, সীতাকুন্ড ও চাঁদগাঁওয়ের বিভিন্ন এলাকার বাসিন্দা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!