কক্সবাজারে বৃহস্পতিবারের ফলাফলে নতুন করোনায় শনাক্ত ৮০

শুক্রবার, ১৯ জুন ২০২০ | ১২:৪৭ অপরাহ্ণ | 68 বার

কক্সবাজারে বৃহস্পতিবারের ফলাফলে নতুন করোনায় শনাক্ত ৮০

কক্সবাজারে নতুন করে তিনজন রোহিঙ্গাসহ ৮০ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩ জন রোহিঙ্গাসহ ১ হাজার ৮৪৯ জনে।

বৃহস্পতিবার রাতে কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

ডাঃ মাহবুবুর বলেন, বুধবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ৭৫০ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ১১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে নতুন করে ১০৯ জনের করোনা পজেটিভ শনাক্ত এবং ৪ জনের ফলোআপ ফলাফল করোনা পজেটিভ আসে।

” বৃহস্পতিবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ১০৯ জনের মধ্যে ৩ জন রোহিঙ্গাসহ জেলার ৮০ জন বাসিন্দা রয়েছে। অন্যদের রয়েছে, জেলার পার্শ্ববতী বান্দরবান জেলার ২৯ জন বাসিন্দা। ”

সিভিল সার্জন বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ৮০ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ২৪ জন, টেকনাফ উপজেলার ১৩ জন, উখিয়া উপজেলার ৭ জন, মহেশখালী উপজেলার ৬ জন, কুতুবদিয়া উপজেলার ১ জন, রামু উপজেলার ১৫ জন, পেকুয়া উপজেলার ৩ জন এবং চকরিয়া উপজেলার ৮ জন বাসিন্দা রয়েছে। এছাড়াও রোহিঙ্গা নাগরিক রয়েছে ৩ জন। ”

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৪৩ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৮৪৯ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৮৩৫ জন, রামু উপজেলার ১৫০ জন, উখিয়া উপজেলার ২২৩ জন, টেকনাফ উপজেলার ১৫৯ জন, চকরিয়া উপজেলার ২৭৬ জন, পেকুয়া উপজেলার ৮২ জন, মহেশখালী উপজেলার ৭০ জন ও কুতুবদিয়া উপজেলার ১১ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৪৩ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ৪৮৯ জন। মৃত্যু হয়েছে ২৯ জনের। এদের মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে গত ৭১ দিনে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ১৩ হাজার ৮৩৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!