কক্সবাজারে নতুন করে করোনায় শনাক্ত ১৬; জেলায় মোট আক্রান্ত ২৭৪

বৃহস্পতিবার, ২১ মে ২০২০ | ৭:১০ অপরাহ্ণ | 6 বার

কক্সবাজারে নতুন করে করোনায় শনাক্ত ১৬; জেলায় মোট আক্রান্ত ২৭৪

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৬২ জন নমুনা পরীক্ষায় ২৬ জন পজেটিভ এসেছে। তার মধ্যে নতুন শনাক্ত হয়েছে ১৭ জন। অপর ৯ জন আক্রান্ত রোগীদের ফলোআপ রিপোর্ট। আর নতুন শনাক্তের কক্সবাজার জেলার ১৬ জন রয়েছে। এর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ১২ জন, ও উখিয়া উপজেলার ৪ জন রয়েছে। অপর ১ জন চট্টগ্রামের সীতাকুঞ্জের। এনিয়ে কক্সবাজার জেলায় ১০ রোহিঙ্গা সহ মোট ২৭৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত করা হল।

বৃহস্পতিবার সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, মঙ্গলবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৬২ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ২৬ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৯ জন পুরাতন রোগীর ফলোআপ রিপোর্ট। অপর ১৭ জনের মধ্যে কক্সবাজার জেলার ১৬ জন ও ১ জন চট্টগ্রামের সীতাকুঞ্জে।

এনিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ১০ রোহিঙ্গা সহ ২৭৪ জন। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ৩০৯ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

গত ৫০ দিনে মোট ৪৫৯৩ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ৩০৯ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীতে ১৩ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩৬ জন, রামু ৪ জন, চকরিয়ায় ৮৭ জন, কক্সবাজার সদরে ৮৮ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২৬ জন রয়েছে। এর সাথে যোগ হল ১০ জন রোহিঙ্গা। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

দরিদ্রতা থামাতে পারেনি মহেশখালীর সাজ্জাদ হোসেনকে
দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!