কক্সবাজারে চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি শুরু

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ৩:০৭ অপরাহ্ণ | 47 বার

কক্সবাজারে চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজার জেলার প্রতি উপজেলায় ২০,৩২৫টি করে আটটি উপজেলায় মোট ০১ লক্ষ ৬২ হাজার ৬০০ গাছের চারা বিতরণ ও রোপনের কর্মস‚চী উদ্বোধন করা হয়েছে।
জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মস‚চীর অংশ হিসাবে কক্সবাজার জেলায় এ কার্যক্রম শুরু করা হয়।
সকালে জেলা প্রশাসন ও বনবিভাগের উদ্যোগে হিলডাউন সার্কিট হাউজ প্রাঙ্গনে একটি ফলদ, একটি বনজ ও একটি ঔষধি চারা রোপনের মাধ্যমে এই কর্মস‚চীর উদ্বোধন করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এবং জেলা প্রশাসক মো: কামাল হোসেন।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা মো: হুমায়‚ন কবির, জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাসুদুর রহমান, উত্তর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এ ছাড়া চকরিয়া ও কুতুবদিয়া উপজেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সহযোগীতায় বেঁড়িবাধ ও বেঁড়িবাধ সংলগ্ন সমুদ্রতীরেও চারা রোপণ করা হবে।
করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে শুরু হওয়া এই চারা বিতরণ ও রোপন কর্মস‚চী ১৫ সেপ্টেম্বরের মধে সম্পন্ন করা হবে বলে জানান দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা মো: হুমায়‚ন কবির।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!