কক্সবাজারে করোনা আক্রান্ত ৪ জন আইসোলেশনে : অবস্থার উন্নতি

মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ | 85 বার

কক্সবাজারে করোনা আক্রান্ত ৪ জন আইসোলেশনে : অবস্থার উন্নতি

কক্সবাজারের মহেশখালী ও টেকনাফে করোনা ভাইরাসে আক্রান্ত ৪ জনকে স্ব-স্ব উপজেলায় আইসোলেশনে করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাদের ৪ জনের অবস্থা উন্নতি দিকে বলে জানিয়েছেন এই দুই উপজেলার স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা।

এছাড়া টেকনাফে আক্রান্ত ব্যক্তির ২০ জন স্বজনের নমুনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ পাওয়া গেছে। একই সঙ্গে মহেশখালীর আক্রান্ত ৩ জনের ৯ স্বজনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও জানান এই দুই কর্মকর্তা।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, গত রোববার (১৯ এপ্রিল) টেকনাফের বাহারছড়া এক ব্যবসায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন রাখা হয়েছে। বর্তমানে তার অবস্থা উন্নতির দিকে।

তিনি আরও বলেন, আক্রান্ত ব্যক্তির করোনা ভাইরাস পজেটিভ আসার পর তার স্ত্রী, ছেলে-মেয়ে ও আত্মীয়-স্বজন মিলে মোট ২০ জনের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (২১ এপ্রিল) এই ২০ জনের নমুনা রিপোর্ট প্রকাশিত হয়। তবে তাদের কারো শরীরে করোনা ভাইরাস পজেটিভ আসেনি।

অপরদিকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুল হক বলেন, মহেশখালীতে করোনা আক্রান্ত ৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের চিকিৎসাও অব্যাহত রয়েছে। তবে এখন তাদের করোনা কোন উপসর্গ দেখা যাচ্ছে না। মোটামুটি উন্নতির দিকেও বলা যায়।

তিনি আরও বলেন, মহেশখালীতে আক্রান্ত ৩ জন ব্যক্তির ৯জন আত্মীয়-স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এই ৯ জনের রিপোর্ট এখনো প্রকাশিত হয়নি। বুধবার (২২ এপ্রিল) দুপুরে এই রিপোর্ট পাওয়া যাবে বলে আশা করি।

প্রসঙ্গত, গত ২০ দিনে মোট ৪৯৭ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ৫ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া যায়। এদের মধ্যে গত রোববার (১৯ এপ্রিল) মহেশখালীতে ৩ জন ও টেকনাফে ১ জন রোগী শনাক্ত হয়। এর আগে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম কোনারপাড়ায় তাবলিগ ফেরত এক ব্যক্তির করোনা পজেটিভ পাওয়া যায়।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!