কক্সবাজারে করোনায় নতুন আক্রান্ত ৮৯ : সদরে আবারো সর্বোচ্চ

বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ | ২:১০ অপরাহ্ণ | 43 বার

কক্সবাজারে করোনায় নতুন আক্রান্ত ৮৯ : সদরে আবারো সর্বোচ্চ

কক্সবাজারে নতুন করে এক রোহিঙ্গাসহ ৮৯ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ জন রোহিঙ্গা সহ ২ হাজার ২৮৭ জনে।

বুধবার সন্ধ্যায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, মঙ্গলবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ৫৮৬ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ১০১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে নতুন করে ৯৮ জনের করোনা পজেটিভ শনাক্ত এবং ৩ জনের ফলোআপ ফলাফল করোনা পজেটিভ আসে।

” মঙ্গলবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৯৮ জনের মধ্যে এক রোহিঙ্গাসহ ৮৯ জনই কক্সবাজারের বাসিন্দা রয়েছে। অন্যরা জেলার পার্শ্ববতী বান্দরবান জেলার ৭ জন এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ২ বাসিন্দা। ”

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ৮৯ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৬৩ জন, রামু উপজেলার ৫ জন, উখিয়া উপজেলার ৪ জন, টেকনাফ উপজেলার ১ জন, চকরিয়া উপজেলার ৫ জন, পেকুয়া উপজেলার ২ জন, মহেশখালী উপজেলার ১ জন, ও কুতুবদিয়া উপজেলার ৭ জন বাসিন্দা রয়েছে। এছাড়া রোহিঙ্গা ক্যাম্পের ১ জন বাসিন্দাও রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৪৭ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ২৮৭ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১০৫৩ জন, রামু উপজেলার ১৯০ জন, উখিয়া উপজেলার ২৬৪ জন, টেকনাফ উপজেলার ১৯৫ জন, চকরিয়া উপজেলার ৩১১ জন, পেকুয়া উপজেলার ৯৫ জন, মহেশখালী উপজেলার ৯০ জন ও কুতুবদিয়া উপজেলার ৪২ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৪৭ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ৭৬১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে গত ৭ দিনে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ১৬ হাজার ৫৩৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!