কক্সবাজারে ‘অসমাপ্ত আত্নজীবনী’ ও ’কারাগারের রোজনামচা’ বই পাঠ প্রতিযোগিতা

বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯ | ৭:৫৯ অপরাহ্ণ | 277 বার

কক্সবাজারে ‘অসমাপ্ত আত্নজীবনী’ ও ’কারাগারের রোজনামচা’ বই পাঠ প্রতিযোগিতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক বই পাঠ প্রতিযোগিতা বুধবার কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সম্মেলন কক্ষে মাধ্যমিক স্কুল পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্টিত হয়। কক্সবাজার জেলা প্রশাসন এ প্রতিযোগিতার আয়োজন করে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির জনকের লেখা বই দু’টির প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমেই শিক্ষার্থীরা এসব বই পাঠে যাতে আগ্রহী হয়ে উঠে সেই উদ্দেশ্যেই এধরণের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাধারণ জীবন ও তাঁর সংগ্রামী জীবন সর্ম্পকে জানার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, জাতির জনককে নিয়ে তিন শতাধিক বই রয়েছে। তন্মধ্যে বঙ্গবন্ধুর আত্নজীবনী মূলক বই দু’টি পাঠ করলেই তাঁর জীবনী সর্ম্পকে সবচেয়ে বেশী ধারণা লাভ করা যাবে বলে তিনি উল্লেখ করেন।

স্কুলের প্রধান শিক্ষক এম নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমিন আল পারভেজ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়নাল আবেদীন এবং বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ। প্রতিযোগিতায় ‘অসমাপ্ত আত্নজীবনী’ ও ’কারাগারের রোজনামচা’ বই পাঠ নিয়ে মাধ্যমিক পর্যায়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
প্রসঙ্গত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গত রবিবার কক্সবাজার সাংষ্কৃতিক কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পর্যায়েও বিষয় ভিত্তিক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুৃষ্টিতহয়।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!