কক্সবাজারের স্থানীয় দরিদ্রদের মাঝে নগদ অর্থ বিতরন করছে সেভ দ্য চিলড্রেন

সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | ৬:৫৪ অপরাহ্ণ | 92 বার

কক্সবাজারের স্থানীয় দরিদ্রদের মাঝে নগদ অর্থ বিতরন করছে সেভ দ্য চিলড্রেন

করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ কক্সবাজার জেলার ২০০ দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করছে আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেন।

কোভিড-১৯ এর সার্বিক অবস্থা বিবেচনায় সারাদেশে চলমান লকডাউনে অনেক দরিদ্র মানুষ অনাহারে দিন কাটাচ্ছেন। এ পরিস্থিতিতে সেভ দ্য চিলড্রেন কক্সবাজার সদরের ১০০ জন এবং উখিয়া ও টেকনাফ উপজেলার ৫০ জন করে মোট ২০০ পরিবারের মাঝে ৪,৫০০ টাকা করে মোট ৯,০০,০০০ টাকা নগদ অর্থ বিতরন করার উদ্যোগ নিয়েছে।

“মাল্টিপারপাস আনকন্ডিশনাল ক্যাশ গ্রান্ট” প্রকল্পের আওতায় সারা বাংলাদেশে মোট ৩,৫০০ পরিবারকে নগদ অর্থ প্রদানের উদ্যোগ নিয়েছে এই সংস্থাটি। এই কার্যক্রম গত ১২ এপ্রিল থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল পর্যন্ত চলমান থাকবে।

এরই অংশ হিসেবে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সাথে আলোচনা সাপেক্ষে প্রস্তুত ২০০ জনের একটি তালিকা অনুযায়ী গত রবিবার থেকে নগদ অর্থ বিতরনের কার্যক্রম শুরু করেছে সেভ দ্য চিলড্রেন।

সংস্থাটির ফুড সিকিউরিটি এ্যান্ড লাইভলিহুড প্রোগ্রাম ম্যানেজার সত্যজিৎ রায় বলেন, “স্থানীয় জনগোষ্ঠীর দরিদ্র অসহায়দের মধ্যে বিনা শর্তে এই অর্থ বিতরন করা হচ্ছে। সামাজিক দুরত্ব বজায় রেখে জেলা প্রশাসক অনুমোদিত তালিকা অনুযায়ী ঘরে ঘরে এই অর্থ পৌঁছে দেওয়া হচ্ছে”।

সেভ দ্য চিলড্রেন রোহিঙ্গা শিবিরে কর্মরত একটি আন্তর্জাতিক সংস্থা। উখিয়া ও টেকনাফ উপজেলার বিভিন্ন ক্যাম্পে সংস্থাটি শিশুসুরক্ষা, খাদ্য বিতরন, স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্যসেবা, পুষ্টি, ওয়াশ এবং আবাসন নিয়ে কাজ করে। এছাড়াও, স্থানীয় জনগোষ্ঠীদের জন্য সেভ দ্য চিলড্রেন ২০১২ সাল থেকে বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!