কক্সবাজারের সাধারণ ছুটি শেষ হচ্ছে শনিবার

শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ৮:২২ অপরাহ্ণ | 197 বার

কক্সবাজারের সাধারণ ছুটি শেষ হচ্ছে শনিবার

দেশের প্রথম রেড জোন ঘোষিত লকডাউনের পর এবার সাধারণ ছুটির মেয়াদও শেষ হচ্ছে আগামীকাল শনিবার; রোববার থেকে সরকারি নির্দেশনা মত স্বাস্থ্যবিধি মেনেই জীবনযাত্রা স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন প্রশাসনের সংশ্লিষ্টরা।

এছাড়া রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি-বেসরকারি অফিস-দপ্তর এবং হোটেল-মোটেলসহ সবধরণের সংস্থা ও ব্যবসা প্রতিষ্ঠান চালু থাকবে।

শুক্রবার বিকালে এ বিষয়টি নিশ্চিত করেছেন কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জেলা কমিটির সমন্বয়ক এবং কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার।

অতিরিক্ত জেলা প্রশাসক জানিয়েছেন, লকডাউন ও সাধারণ ছুটির মেয়াদকাল শেষ হলেও সর্বসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে হবে। এ নিয়ে কেউ সরকারি নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এছাড়া রাজনৈতিক সভা-সমাবেশসহ প্রকাশ্য যে কোন ধরণের গণজমায়েত করার পূর্বে প্রশাসনের সংশ্লিষ্টদের কাছে অবহিত করে আয়োজন করতে।

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্য বেড়ে যাওয়ায় গত ৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত প্রশাসন কক্সবাজার পৌর এলাকাকে দেশের প্রথম রেড জোন ঘোষণা করে। পরে চকরিয়া, পৌর এলাকা, টেকনাফ পৌর এলাকা এবং উখিয়ার সদর, কোটবাজার ও রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং স্টেশনসহ জেলার ৯ টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন করা হয়। পরবর্তীতে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়।
অন্যদিকে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গত ২৪ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত সরকারি-বেসরকারিসহ সবধরণের অফিস-দপ্তর ও ব্যবসা-প্রতিষ্ঠানকে বন্ধ রাখার নির্দেশনা দিয়ে সাধারণ ছুটি ঘোষণা করে।

এদিকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ৫৫ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্ত হয়েছে ২৯৫৬ জন। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গাসহ মৃত্যু হয়েছে ৪০ জনের। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ী ফিরেছে দেড় সহস্রাধিক। তবে আক্রান্ত ও মৃত্যু হওয়াদের মধ্যে চারভাগের তিনভাগই হচ্ছে রেড জোন ঘোষণা করে লকডাউন করার আগেকার সময়ের।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!