একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন এক নারী

বুধবার, ২২ মে ২০১৯ | ১১:০৫ পূর্বাহ্ণ | 289 বার

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন এক নারী

পোল্যান্ডে ২৯ বছর বয়সী এক মা একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন। বাচ্চা জন্মানোর আগে ডাক্তারি পরীক্ষায় বলা হয়েছিল, ঐ মা পাঁচ সন্তানের জন্ম দিতে যাচ্ছেন। কিন্তু পাঁচ সন্তান নয়, একসঙ্গে ছয় সন্তানের জননী হলেন পোলিশ ঐ নারী।

বার্তা সংস্থা এপি’র বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার (২০ মে) দক্ষিণ পোল্যান্ডের ক্রাকাব শহরের ইউনিভার্সিটি হাসপাতালে সিজারে এই নবজাতকদের জন্ম হয়। ছয় শিশুর মধ্যে চার জনই মেয়ে আর দুই জন ছেলে।

হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, সদ্য জন্ম নেওয়া ছয় সন্তানসহ তাদের মা আপাতত সুস্থ আছেন। এই ঘটনায় ডাক্তাররাও অভিভূত। এই ছয় জমজ ভাই-বোনের আড়াই বছর বয়সী এক ভাইও আছে।

হাসপাতালটির এক চিকিৎসক মারিয়া ব্লোডকাওস্কা জানিয়েছেন, বাচ্চাগুলোর প্রত্যেকটির ওজন ৮৯০ গ্রাম থেকে এক হাজার ৩০০ গ্রাম। গর্ভধারণের ২৯ সপ্তাহ পর ছয় সন্তানের জন্ম দিয়েছেন ঐ মা। বাচ্চাগুলো সুস্থ আছে কিন্তু তাদের সুস্থ বিকাশে তাদেরকে বর্তমানে ইক্যুইবেটরে রাখা হয়েছে।

পোল্যান্ডের এই হাসপাতালের অধ্যাপক রিজার্ড লটারব্যাক বলেন, ‘পোল্যান্ডে কোনো মায়ের ছয় সন্তানের জন্মদান এই প্রথম। শুধু তাই নয়, এটা পুরো পৃথিবীতেই বিরল।’

তিনি বলেন, ‘আমরা পাঁচটি বাচ্চার আশা করেছিলাম এবং পাঁচটি ইক্যুইবেটরও প্রস্তুত রেখেছিলাম। কিন্তু যখন ছয়টি বাচ্চার জন্ম হলো, তখন আমরা সত্যিই অবাক হয়েছিলাম।’

এই ঘটনায় পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রে সেবাস্তিয়ান দুদা এক টুইটার বার্তায় ছয় সন্তানের জন্ম দেওয়া মা ও হাসপাতালটির চিকিৎসকদের অভিনন্দন জানিয়েছেন।

স্থানীয় ফুটবল ক্লাব ক্রাসোবিয়া ঐ ছয় বাচ্চাকে আজীবনের জন্য তাদের মাঠে খেলা দেখার টিকিট দেওয়ার ঘোষণা দিয়েছে।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!