উখিয়ায় ভোটার হতে এসে আটক ৩ রোহিঙ্গা

শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯ | ৩:৪৫ অপরাহ্ণ | 113 বার

উখিয়ায় ভোটার হতে এসে আটক ৩ রোহিঙ্গা

ভোটার হওয়ার চুড়ান্ত প্রক্রিয়ায় ছবি তুলতে এসেই নির্বাচন কমিশনের কর্মীদের হাতে আটক হয়েছে তিন জন মিয়ানমার নাগরিক রোহিঙ্গা।

বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনার পাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এদের আটক করা হয়েছে। পরে রাতে তিন রোহিঙ্গাকে এক মাস করে জেল দেয় ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম জানান, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার অর্ন্তভূক্তির দিন ছিল বৃহস্পতিবার। এসময় বিকেলে ছবি তুলতে আসা উক্ত ইউনিয়নের ডেইল পাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা বেগম (২৫) কে সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মোঃ ইসা জিজ্ঞাসাবাদ করে। এসময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করে। এরপর তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে আটক করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটক রোহিঙ্গারা নিজেরা স্বীকারোক্তি দিয়েছে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তারা স্থানীয় জনৈক ব্যক্তিকে টাকার বিনিময়ে ভোটার হতে চেয়েছিল বলে জানায়। সংশ্লিষ্ট স্থানীয় ব্যক্তিকেও এব্যাপারে আইনের আওতায় আনার কাজ চলছে। এছাড়াও রোহিঙ্গাদের নামে ইস্যুকৃত জন্ম নিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!