ইনানীতে ৩০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৪:৪৭ পূর্বাহ্ণ | 246 বার

ইনানীতে ৩০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

উখিয়ার উপকূলীয় জালিয়া পালং ইউনিয়নের ইনানী চারা বটতলী স্টেশনে মোবাইল কোর্টে অভিযান চালিয়ে জব্দ অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৩০ লাখ টাকা। শনিবার (২০ জুলাই) বিকেলে ইনানী চারা বটতলী খালের তীরে জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।

এর আগে এদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইনানী চারা বটতলী স্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আনুমানিক ৩০ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযান শেষে জব্দ জাল ইনানী চারা বটতলী খালের তীরে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি জানান, এসব কারেন্ট জাল ব্যবহার করে অসাধু জেলেরা মাছ ধরার নামে সাগরে নির্বিচারে মৎস্য পোনা নিধন করে আসছিল। যে কারণে সাগরে মাছের প্রজনন ক্ষমতা হ্রাস পেয়ে ঘাটতি দেখা দিয়েছে। সরকারি ভাবে বাংলাদেশ মৎস্য অধিদপ্তর থেকে সমুদ্রে সাময়িক ৬৫ দিন মাছ না ধরার জন্য জেলেদের নিষেধাজ্ঞা আরোপ করলেও তারা তা না মেনে চুরি করে প্রতিনিয়ত মাছ ধরার খবর পেলে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করি।

অভিযানে উপস্থিত ছিলেন, ইনানী পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ সিদ্ধার্থ সাহা ও ইনানী পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক সাইফুল ইসলাম প্রমুখ।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!