আপনার হেয়ার স্টাইলের জন্যই চুল পড়ছে না তো?

শনিবার, ১১ জুলাই ২০২০ | ৪:০১ অপরাহ্ণ | 34 বার

আপনার হেয়ার স্টাইলের জন্যই চুল পড়ছে না তো?

চুল পড়ে যাওয়ার সমস্যার সঙ্গে সবাই পরিচিত। অনেকের এত বেশি চুল পড়তে থাকে যে রীতিমতো মানসিক দুশ্চিন্তা ভর করে।
নানাজনের নানা পরামর্শ চুল পরা রোধে কাজে লাগান, এরপরেও রেহাই মেলে না এর থেকে। হেয়ারস্টাইলের নিয়ম মেনেও কিন্তু চুল পড়া রোধ করা যায়।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, প্রতিদিন একদিকে চুল সিঁথি করে রাখলে তখন চুলের একটা অংশে বেশি চাপ পড়ে। ফলে তা দুর্বল হয়ে ঝরে পড়তে শুরু করে। তাই সিঁথির অবস্থান না পাল্টালে চুল পড়া বেড়ে যায়।
আপনি যদি নিয়মিত একই দিকে সিঁথি করে চুল বাঁধেন অথবা খোলা রাখেন, তাহলে একবার আয়নার সামনে গিয়ে ভালো করে দেখুন, সিঁথি করা জায়গার চুল উঠে মাথার স্ক্যাল্প দেখা যাচ্ছে।
একই দিকে সিঁথি করে চুল আঁচড়ানোর আরেকটি খারাপ দিক হল, সূর্যের রশ্মি সরাসরি ওই জায়গায় প্রতিনিয়ত পরার ফলে মাথার ওই অংশের রঙ বাকি অংশের তুলনায় কালো হয়ে যায়। মাথার ওই অংশ শুষ্ক হয়ে যায়। যার ফলে ওখানকার চুল ঝরতে শুরু করে কয়েকদিনের মধ্যে।
যখন আপনি পার্লার বা নিজে হেয়ার স্টাইল করার জন্য হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন, তখন ড্রায়ারের গরম হাওয়া প্রতিবার ওই একই জায়গায় বেশিমাত্রায় পরে। যার ফলে সেখানের চুল দুর্বল হয়ে যায়, ঝরতে শুরু করে। আর কয়েকদিনের মধ্যে টাক দেখা দেয়।
সম্ভব হলে ৩ থেকে ৪ দিন পরপর হেয়ার স্টাইল বদলান। চুলের সিঁথির স্থান বদলান। এতে চুল পড়া কমবে। কম বা পাতলা চুল হলেও টাকের দেখা অন্তত মিলবে না।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!