অস্ত্রসহ আটক বিজিপির চার সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তর আজ

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯ | ৪:২৪ অপরাহ্ণ | 186 বার

অস্ত্রসহ আটক বিজিপির চার সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তর আজ

টেকনাফে অস্ত্রসহ আটক বিজিপির চার সদস্যকে বুধবার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে মিয়ানমারের কাছে হস্তান্তর করবে বিজিবি।
বুধবার বেলা সাড়ে ১২ টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু পয়েন্ট দিয়ে বিজিপির এসব সদস্যকে হস্তান্তর করা হবে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যরা হল, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়ানের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো ম্যায়েং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও সিপাহী ক্য ক্য (২৮)।

গত ২৫ আগস্ট রাতে টেকনাফের নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীর তীর সীমান্ত থেকে সন্দেহজনকভাবে ঘুরাঘুরির সময় বিজিবির সদস্যরা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির এ ৪ সদস্যকে আটক করেছিল।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি এমএ-১১ রাইফেল, ১০ টি গুলি, ১ টি টর্চলাইট এবং ৫ টি মোবাইল। জব্দ করা হয় বিজিপির সদস্যদের বহনকারি একটি স্প্রীড বোট।

লে. কর্ণেল আলী হায়দার বলেন, গত ২৫ আগস্ট রাতে নাজিরপাড়া সংলগ্ন নাফ নদীর তীর সীমান্ত থেকে সন্দেহজনকভাবে ঘুরাঘুরির সময় বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের একটি টহল দলের সদস্যরা বিজিপির এ ৪ সদস্যকে অস্ত্রসহ আটক করেছিল।

“ বিষয়টি বিজিবির উর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে অবহিত করা হয়। পরে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর উর্ধ্বতন পর্যায়ে আলাপ-আলোচনার বুধবার নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পয়েন্ট দিয়ে বিজিপির এ ৪ সদস্যকে মিয়ানমারের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত হয়েছে। ”

বুধবার বেলা সাড়ে ১২ টায় বিজিবির সঙ্গে বিজিপির ব্যাটালিয়ানের পর্যায়ে পতাকা বৈঠকের পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু দিয়ে তাদের ফেরত পাঠানো হবে বলে জানান লে. কর্ণেল আলী হায়দার।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!