অস্ট্রেলিয়া আসো; বলছে বাংলাদেশ!

মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ | ৬:৫১ অপরাহ্ণ | 406 বার

অস্ট্রেলিয়া আসো; বলছে বাংলাদেশ!

একটা ম্যাচ জেতার আনন্দের দিনেই পরের ম্যাচ নিয়ে পরিকল্পনা ও নক্সা তৈরিতে বসে যেতে হয়। ট্রেন্টব্রিজ রওয়ানা হওয়ার দিনেই তাই অস্ট্রেলিয়া ম্যাচ নিয়ে কাটাকাটি শুরু করেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশ আরেকবার বিশ্বকাপের অনেক দুরের স্বপ্ন পথের সঠিক ট্র্যাকে।

২০ জুন ট্রেন্টব্রিজে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। সন্দেহ নেই, বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট দল অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত তারা চলতি টুর্নামেন্টে তারা পয়েন্ট তালিকার শীর্ষে। পাঁচ ম্যাচে জিতেছে ৪টিতে। হেরেছে ভারতের কাছে একটি ম্যাচ। অন্যদিকে বিশ্বকাপের মাঝপথের এই সময়টায় বাংলাদেশও পয়েন্ট টেবিলের একেবারে ঠিক মাঝে। দশ দেশের টুর্নামেন্টে পয়েন্ট তালিকায় বাংলাদেশ পাঁচ নম্বরে। ৫ ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্টও পাঁচ। দুটি ম্যাচে হেরেছে বাংলাদেশ এবং একটি বৃষ্টিতে ভেসে গেছে।

ওভালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশ বিশ্বকে চমকে দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করেছিলো। তবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হারে কিছুটা হতাশ পড়েছিলো দল। ব্রিস্টলের বৃষ্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা ভেসে যাওয়ায় সেই দুঃখ আরেকটু বাড়লো। আর টন্টনে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ আরেকবার জানান দিলো-এই বিশ্বকাপে আছি আমরা। সামনের দিনে আসছে আরো চমক!

টন্টনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ কি নিয়ে অপেক্ষা করছিলো সেই অনুমান বেশ ভালোভাবেই করতে পারে বাংলাদেশ। ম্যাচে শর্ট বল ও বাউন্সারের প্রতিশোধক সুনিপুণ কায়দায় ব্যবহার করে। সাকিবের সেঞ্চুরি ও লিটন দাসের হার না মানা ৯৪ রানের ব্যাটিংয়ের পুরোটা জুড়েই সেই প্রমাণ!

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে নামার আগে পাঁচদিন বিশ্রামের সুযোগ পেয়েছিলো বাংলাদেশ। সেই বিশ্রাম এবং ম্যাচ নিয়ে যথাযথ পরিকল্পনা ও মাঠে সেটার সঠিক প্রয়োগের বিশ্বাস-এই শক্তিতেই বাংলাদেশ ম্যাচটা জিতলো ৭ উইকেটে।
-২০ জুন ট্রেন্টব্রিজের ম্যাচে বাংলাদেশের জন্য অস্ট্রেলিয়া কি নিয়ে অপেক্ষা করছে? নিশ্চিতভাবেই শর্টবল ও বাউন্সার? কারণ অস্ট্রেলিয়ার বোলিং শক্তির মুলই যে ফাস্ট বোলিং!

সাকিব জানালেন অস্ট্রেলিয়াকে সামাল দিতে প্রস্তুত বাংলাদেশ-‘পেছনের চার ম্যাচে আমরা বিশ্বের সেরা ফাস্ট বোলারদের মোকাবেলা করেছি। এই দলগুলোর প্রায় সবারই ১৪০ মাইলের বেশি গতিতে বল করতে পারে এমন বোলার আছে। আমরা তো তাদের বেশ ভালোভাবেই সামলে দিয়েছি। ইংল্যান্ডের বিপক্ষে খেলেছি আমরা। খেলে দিয়েছি ওয়েস্ট ইন্ডিজকেও। ফাস্ট বোলারদের বিরুদ্ধে খেলতে আমাদের বেসিকটা ঠিক রাখার প্রয়োজন। বাংলাদেশ দক্ষ দল। আর মাঠের ক্রিকেটের এসব চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা যথেস্ট সামর্থ রাখি।’

দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের পর এবার তাহলে এই বিশ্বকাপে বাংলাদেশের তৃতীয় শিকারের নাম-অস্ট্রেলিয়া!

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2021

Development by: webnewsdesign.com

error: Content is protected !!