অপরাধ প্রবণতা রোধে স্বোচ্ছার রোহিঙ্গা নেতারা

রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৫:৩৯ পূর্বাহ্ণ | 120 বার

অপরাধ প্রবণতা রোধে স্বোচ্ছার রোহিঙ্গা নেতারা

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ প্রবণতা অস্বাভাবিক বেড়ে যাওয়ায়, ক্যাম্প আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রোহিঙ্গা নেতারা স্বোচ্ছার হয়ে উঠেছেন। তারই লক্ষ্যে শনিবার (২০ জুলাই) দুপুরে টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা শিবিরে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ রোধে এক সভা অনুষ্টিত হয়েছে।

এই ক্যাম্পের নেতাদের স্ব-উদ্যোগে ফোরকানিয়া মাদ্রাসায় রোহিঙ্গাদের নিয়ে এই সভা আয়োজন করা হয়। সেখানে উপস্থিতি সকলকে ইয়াবা ও মানব পাচার সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড রোধে স্বোচ্ছার থাকতে বলেছেন টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম।

একইদিন বিকেলে সভা শেষে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলমের নেতৃত্বে একদল রোহিঙ্গা নেতারা ক্যাম্পে ইয়াবা মজুদের খবরে বি-বল্কের ছালে আহমদ, মোহাম্মদ সেলিম, খালেদা বেগম ও জোহুরা বেগমের বাড়িতে তল্লাশি চালানো হয়। এসময় পাচারের জন্য প্যাকেট কালে ইয়াবাসহ এক নারীকে ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয় বলে জানায় রোহিঙ্গা নেতারা।

টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, ক্যাম্পে অপরাধ কর্মকান্ড বেড়ে যাওয়ায় রোহিঙ্গা নেতাদের নিয়ে সভা আয়োজন করা হয়েছে। ক্যাম্পে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ বন্ধে আমরা সবাই এক সঙ্গে কাজ করছি। তারই সুত্রে ধরেই শনিবার বিকেলে রোহিঙ্গা ক্যাম্পে বি-ব্লকের ইয়াবা পাচারের খবর পেয়ে ইয়াব সহ আটকে এক নারীকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে। তার কাছে ৩ হাজার ইয়াবা ছিল।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2019

Development by: webnewsdesign.com

error: Content is protected !!