অকেজো হয়ে পড়েছে হ্নীলা স্টেশনের ড্রেনেজ ব্যবস্থা

শনিবার, ২৫ জুলাই ২০২০ | ১২:০৫ অপরাহ্ণ | 90 বার

অকেজো হয়ে পড়েছে হ্নীলা স্টেশনের ড্রেনেজ ব্যবস্থা

টেকনাফের হ্নীলা বাস ষ্টেশনে পানি নিষ্কাশন ব্যবস্থা এখন অকেজো হয়ে পড়েছে প্রায়। বাজারের ব্যবহৃত পানি ও বর্জ্য পণ্যে ভরে গেছে ড্রেনের প্রায় অংশ। এতে পানি নিষ্কাশন পথ আটকে গিয়ে এক প্রকার ময়লাযুক্ত জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
তদুপরি একটু বৃষ্টি হলেই কাঁদা পানিতে ড্রেনের উপরিভাগ উপচে পড়ে সড়ক চলাচল স্যাঁতসেঁতে হয়ে যায়। এ ছাড়া বর্ষাকাল এলে” মরার উপর খাঁড়ার গা ” প্রবাদকে হার মানায়। স্টেশনের প্রধান সড়কদ্বয় পানখালী ও পুরাতন বাজার সড়কের বর্তমানে এমনই ত্রাহি অবস্থথা। আর এ ত্রাহি অবস্থা পুরো স্টেশনের পানি নিষ্কাশন প্রক্রিয়াকে অকেজো করে তুলেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিংবা জনপ্রতিনিধিদের নির্লিপ্ততা কিনা প্রশ্ন দেখা দিয়েছে স্থানীদের মাঝে।
সরেজমিনে দেখা যায়, প্রধান সড়কের সাথে সংযুক্ত দুই গুরুত্বপ‚র্ণ পানখালী ও পুরাতন বাজার সড়ককে কেন্দ্র করে গড়ে ওঠেছে ময়লাবদ্ধ দুটি ড্রেন। দোকানদারদের দৈনন্দিন বর্জ্য ফেলা আর বৃষ্টির পানি আটকে যাওয়া সহ সঠিক ব্যবহার নিশ্চিত না হওয়ায় ড্রেনের এমন অকেঁজো অবস্থা বলে মনে করছেন ভুক্তভোগী জনসাধারণ। আবার অনেকে ড্রেনের এ অবস্থার জন্য কর্তৃপক্ষের নিয়মিত তদারকি ও দায় এড়ানোর কথা বলছেন । এ ছাড়া এমন দ‚রঅবস্থায় ড্রেনের কিছু অংশে দেখা দিয়েছে ভাঙ্গন। ফলে হ্নীলা স্টেশনের দুই ব্যস্ততম সড়কের এমন নাজুক অবস্থা প্রত্যেক পথচারী ও সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে যথারীতি।
এ দিকে হ্নীলা স্টেশনের বর্তমানে বিরাজমান দ‚র্ভোগ প্রশমন এবং ড্রেনেজ ব্যবস্থার প্রয়োজনীয় উন্নয়নের জন্য মাননীয় সংসদ সদস্য সহ দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় হস্তক্ষেপ প্রত্যাশা করছেন স্থানীয়রা।

দৈনিক দৈনন্দিন এ প্রকাশিত কোন ছবি,সংবাদ,তথ্য,অডিও,ভিডিও কপিরাইট আইনে অনুমতি ব্যতিরেখে ব্যবহার করা যাবে না ।

Copyright @ 2020

Development by: webnewsdesign.com

error: Content is protected !!